জার্মানিতে ব্যাচেলর এ সরাসরি এপ্লাই !

আমাদের ইমেইল এবং গ্রুপে এই ধরনের প্রশ্ন অনেকেই করে থাকেন যে জার্মানিতে ব্যাচেলর করতে  কি কি রিকোয়ারমেন্ট লাগে!? আজ এই বিষয়ে আপনাদের কিছু বেসিক ধারণা দিব।

  • প্রথমত আপনাকে জার্মানিতে ব্যাচেলর করতে হলে এইস এসসি অথবা ডিপ্লমা করার পরে ১ বছর জার্মান স্বীকৃত বাংলাদেশে যেকোন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতে হবে।
  • এটাই শেষ নয়, আপনাকে IELTS এ মিনিমাম  বা ৬.৫ পেতে হবে। যদি আপনি ইংলিশ মিডিয়াম এ পড়াশুনা করতে চান। করণ, জার্মানিতে বাংলা মিডিয়াম এ পড়ার কোন সুযোগ নাই আর জার্মান মিডিয়াম এ পড়াশুনা করতে হলে নতুন একটা চ্যালেঞ্জ, তো বুঝতেই পরছেন। আর জার্মান ল্যাঙ্গুয়েজ এ পড়াশুনা করতে চাইলে A1, A2, B1, B2 করতে পারলে যেতে পারবেন। তবে এখানেই শেষ নয় এডমিশন নিতে হলে C1 করতে হবে। যদি  ইংলিশ  মিডিয়ামে পড়াশুনা করেন, তাহলে ও আপনাকে  জার্মান  ভাষা জানতে হবে চলাফেরা ও কাজের জন্য।

কিভাবে শিখবেন তা ভাবছেন? চিন্তা নেই আমাদের গ্রুপে চোখ রাখুন। আর আমাদের YouTube চ্যানেলে  চোখ রাখুন।

যদি এই কাজগুলো করতে পারেন তাহলে ৮০% হয়ে গেল । শুধু বাকি থাকল বিশ্ববিদ্যালয়ে
আপনার ডকুমেন্ট গুলো পাঠানো অথবা ইউনিসিস্ট এ ডকুমেন্ট গুলো পাঠানো।

কীভাবে কী করবেন সেটা জানার আগে এই রিকুয়ারমেন্ট গুলো পুরণ করেন। আর এগুলো করতে করতে আপনার মনের মধ্যে থাকা প্রশ্নের উত্তর গুলো আমাদের গ্রুপে অথবা ইউটিউব চ্যানেলে আমরা দিয়ে দিব। ইউটিউব লিংক উপরে  দেওয়া আছে । আর যদি সব পক্রিয়া সম্পূর্ণ করে ফেলেন তাহলে আর দেরি করে লাভ কী…

হাতে অফার লেটার পেয়ে গেলে এপয়েন্টমেন্ট নিয়ে এম্বাসিতে ইন্টারভিউ এর প্রস্তুতি নিন। ইন্টারভিউ এর প্রশ্ন ও উত্তর খুব তারাতারি পাবেন আমাদের পেইজে অথবা ইউটিউব চ্যানেলে। আর সব যদি ভাল ভাবে শেষ করেন তাহলে মোটামুটি ১ মাসের মধ্যে ভিসা নিয়ে জার্মানিতে চলে আসতে পারবেন। তবে হ্যা আসার আগে আমাদের জন্য কুমিল্লার রসমালাই আর বগুড়ার দই আনতে ভুলবেন না। যদি আমাদের দ্বারা আপনি উপকৃত হয়ে থাকেন।

আর যদি এখনও ক্লিয়ার না হন তবে আমাদের ইউটিউব চ্যানেলে দেখে নিতে পারেন ।তাহলে ইনশিআল্লাহ ক্লিয়ার হয়ে যাবেন। YouTube : StudyFirstInfo

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top